বুধবার, ২৬ ফেব্রুয়ারী, ২০১৪

হজযাত্রীদের সাথে প্রতারণার মাধ্যামে ১ কোটি ৮০ লাখ টাকা আত্নসাতের অভিযোগ

ঢাকা, ১২ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ): শাহ মাজহারুল ইসলাম নামের এক ব্যাক্তির বিরুদ্ধে ৫৯ জন হজযাত্রীর কাছ থেকে প্রতারণার মাধ্যমে ১ কোটি ৮০ লাখ টাকা আতœসাতের অভিযোগ করেছেন প্রতারণার শিকার হজযাত্রীরা।

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তারা এ অভিযোগ করেন।

হজযাত্রীরা জনান, শাহ মাজহারুল ইসলাম ২০১২ সালের ১৪-৬-২০১২ তারিখ থেকে বিভিন্ন সময়ে রুপসী বাংলা ট্যুরস এন্ড ট্রাভেলস্  ও স্বপ্নপূরী ইন্টারন্যাশনাল নামে দুটি প্রতিষ্ঠানের মাধ্যমে হজে পাঠানোর কথা বলে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে সরকারি ঘোষণা অনুযায়ী জনপ্রতি তিন লাখ চার হাজার ৬৪০ টাকা করে নেয়। প্রতিষ্ঠানটির হজ লাইসেন্স নাম্বার ৫০১।

প্রতারণার শিকার আবু সালেহ ফরাজী জানান, “ আমরা ২৭ জন হজযাত্রী প্রত্যেকে তিন লাখ চার হাজার ৬৪০ টাকা করে প্রায় ৮২ লাখ ২৫ হাজার টাকা দেই। কিন্তু প্রতিষ্ঠানটি আমাদের গ্রুপের মাত্র ৯জনকে হজে পাঠায় আর আমরা বাকী ১৮জন হজে যেতে পারিনি। হজে যেতে না পেরে আমরা ২০১২ সালের ২২ অক্টোবর সংবাদ সম্মেলন করি। পরে শাহ মাজহারুল  ইসলাম ও তার ব্যাবসায়িক অংশিদার আব্দুল কাইয়্যুম টাকা ফেরত দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে মামলা না করার জন্য অনুরোধ করে।
কিন্তু ঘটনার প্রায় দেড় বছর হতে চললেও সে পরে কোন টাকা ফেরত না দিয়ে নানা টালবাহানা করে এবং তাদের সাথে যোগাযোগের সকল নাম্বার বন্ধ ও অফিস বন্ধ করে দিয়েছে। এমনকি আমাদের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে এবং নানা ভাবে জীবন নাশেরও হুমকী দিচ্ছে।

এমতাবস্থায় আমরা হজে যেতে না পেরে এবং আমাদের বহুদিনে জমানো টাকা হারিয়ে আমরা এখন নি:স্ব হয়ে গিয়েছি। তার অব্যাহত হুমকীতে নিজেদের জীবনের নিরাপত্তা নিয়ে সঙ্কায় আছি। আমরা আইনি সহায়তারর জন্য বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

হজযাত্রীরা আরও জানান, প্রতারকদের বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে। মামল নাম্বার হলো- ৪৭ (৭) ১৩, ২৬২/১৩, ৬৬০/১৩ এসব মামলায় তারা ফেরারী আসামী।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, প্রতারণার শিকার মো. মাহাফিজুর রহমান, মহসীন, আবু বকর ও রাব্বানী প্রমুখ।

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন