বুধবার, ২৬ ফেব্রুয়ারী, ২০১৪

ছুটির দিনে বইপ্রেমীদের উপচেপড়া ভীড়

ঢাকা, ৭ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ): ছুটির দিনে পুরো পুরি জমে উঠেছে বই প্রেমীদের প্রাণের মেলা অমর একুশে গ্রন্থ মেলা। মেলা শুরু হওয়ার পর আজই প্রথম সরকারি ছুটির দিন। আর ছুটির দিনে ব্যস্ততা কম থাকায় বইয়ের টানে মেলায় ছুটে আসছে বই প্রেমীরা।

সরেজমিন ঘুরে দেখা গেছে, মেলাকে কেন্দ্রকরে রাজধানীর শাহবাগ এলাকার রাজু ভাস্কর্য থেকে বাংলা একাডেমী পর্যন্ত অপরদিকে দোয়েল চত্তর পর্যন্ত পাঠকদের দীর্ঘ লাইন লক্ষ্য করা গেছে। আর মেলা প্রাঙ্গনও ছিল কানায় কানায় পূর্ন। যেন তিল ধারণের ঠাইনেই। সন্ধ্যা গড়াতেই পাঠকের ভীড় যেন বাড়ছেই। বেচা কেনাও চলছে সমান গতিতে।

মেলায় আগত দর্শক সমাগম দেখে আশাবাদী হয়ে উঠছে প্রকাশকরা। চারুলিপি প্রকাশনীর স্বত্বাধিকারী হুমায়ূন কবীর জানান, ‘মেলার প্রথম শুক্রবার আমাদের জন্য এক ধরনের পর্যবেক্ষণের দিন। দিন শেষে বলতে পারব এবারের মেলা সফলতার মুখ দেখবে কি না?’ আশা করছি বেচা কেনাও ভালই হবে।

সেবা প্রকাশনীর সহকারী ব্যবস্থাপক মো. আবদুস সালাম জানান, অন্য দিনগুলোতে মানুষ বেশি ব্যস্ত থাকায় তারা শুক্রবার বা ছুটির দিনগুলোতেই মেলায় ভিড় করেন। তাই ছুটির দিনে স্বাভাবিক ভাবেই বেচা বিক্রি বেশি হয়।

ইডেন কলেজের শিক্ষার্থী আফসানা জানান, পুরো সপ্তাহ জুড়ে ব্যস্ত থাকতে হয়। তাই শুক্রবার নিজেদের ফ্রেশ করতেই বইমেলাতে আসি। ঘুরে ফিরে পছন্দমতো বইও কিনি।

শুক্রবার সকাল সাড়ে ৮টায় শিশুদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা দিয়ে মেলার দিন শুরু হলেও সর্বসাধারণের জন্য মেলার প্রবেশ দ্বার খুলে দেওয়া হয় ১১টায়। শুরুতে দর্শক সমাগম কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে লোকসমাগম বাড়তে থাকে। দুপুর গড়াতেই বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দী উদ্যানে রাজধানীর বিভিন্ন স্থান থেকে বইপ্রেমী মানুষ আসতে থাকে।

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন